ঢাকা,রোববার, ২২ সেপ্টেম্বর ২০২৪

কক্সবাজারের ৪টি আসনে প্রতীক পেয়ে প্রচারযুদ্ধে নামলেন ২৪ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার ::

কক্সবাজারের ৪টি সংসদীয় আসনে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ২৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।  আজ সোমবার (১৮ ডিসেম্বর) সকালে জেলা রিটার্নিং অফিসার মুহম্মদ শাহীন ইমরান প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন।

এ সময় তিনি বলেন, আজ থেকে প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচারণা চালাতে পারবেন। তবে এ ক্ষেত্রে মানতে হবে আচরণবিধি। কেউ আচরণবিধি লঙ্ঘন করলে কঠোর শাস্তির আওতায় আনা হবে। এ জন্য মাঠ পর্যায়ে কাজ করছে দায়িত্বপ্রাপ্ত ১২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

কক্সবাজার-১ আসনে প্রতীক পাওয়া প্রার্থীরা হলেন, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম (হাত ঘড়ি), বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মুহাম্মদ বেলাল উদ্দিন (মোমবাতি), ওয়ার্কার্স পার্টির আবু মোহাম্মদ বশিরুল আলম (হাতুড়ি), জাতীয় পার্টির হোসনে আরা (লাঙ্গল), বর্তমান সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাফর আলম (ট্রাক), তাঁর পুত্র তানভীর আহমদ সিদ্দিকী তুহিন (ঈগল) ও স্বতন্ত্র প্রার্থী কমর উদ্দীন (কলার ছড়ি)।

কক্সবাজার-২ আসনে প্রতীক পাওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টি এনপিপির মাহাবুবুল আলম (আম), ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের মোহাম্মদ জিয়াউর রহমান (চেয়ার), ইসলামী ঐক্যজোটের মোঃ ইউনুস (মিমার), বাংলাদেশ সুপ্রিম পার্টি-বিএসপির মোহাম্মদ খাইরুল আমিন (একতারা) ও বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন বিএনএম এর প্রার্থী মোহাম্মদ শরীফ বাদশা (নোঙর)।

কক্সবাজার-৩ (সদর, ঈদগাও ও রামু) আসনে প্রতীক পাওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মোহাম্মদ তারেক (লাঙ্গল), বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব আবদুল আউয়াল মামুন (হাতঘড়ি), বাংলাদেশ ন্যাশানালিস্ট ফ্রন্টের প্রার্থী মোহাম্মদ ইব্রাহিম ( টেলিভিশন) ও ন্যাশনাল আওয়ামী পার্টির প্রার্থী শামীম আহসান (কুঁড়ে ঘর)।

কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনে প্রতীক পাওয়া প্রার্থীরা হলেন, আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য শাহীন আক্তার (নৌকা), ন্যাশনাল পিপলস পার্টি এনপিপির ফরিদ আলম (আম), জাতীয় পার্টির নুরুল আমিন সিকদার ভুট্টো (লাঙ্গল), তৃনমূল বিএনপির মুজিবুল হক মুজিব (সোনালী আশ), ইসলামী ঐক্যজোটের মোহাম্মদ ওসমান গনি চৌধুরী (মিনার) ও বাংলাদেশ কংগেসের মো. ইসমাইল (ডাব)।

প্রতীক পেয়ে আজ দুপুর ২ টা থেকে প্রচারণায় নেমে পড়েছেন প্রার্থীরা। ভোটারদের দুয়ারে দুয়ারে গিয়ে করছেন নিজ প্রতীকের জন্য দোয়া ও ভোট প্রার্থনা।

পাঠকের মতামত: